Thursday, January 30, 2020

শীতে প্রাকৃতিক উপায়ে অসাধারণ রূপ চর্চা টিপস natural beauty care in magura


শীতে অসাধারণ রূপ চর্চা টিপস 

শীতে  প্রাকৃতিক উপায়ে অসাধারণ রূপ চর্চা টিপস natural beauty care in magura

আসছে শীতের মৌসুম । আর শীত আসলেই যেন গায়ের রঙ কালো হয়ে যায়, চেহারা হয়ে যায় মলিন ও নিষ্প্রাণ। একটু লক্ষ্য করলেই দেখা যায়, শীতের দিনে চেহারার ফর্সা ও উজ্জ্বলতা  কেমন যেন হারিয়ে যায়। তবে কিছু নিয়ম মেনে চললেই এই শীতেও ত্বক থাকবে অসাধারণ ফর্সা ও উজ্জ্বল।


watch zee bangla live 

১.টমেটোর ব্যবহার,

ত্বকের রঙ ফর্সা ও উজ্জ্বল করতে প্রতিদিন ব্যবহার করতে হবে তাজা টমেটো।একটি টমেটোর পাল্প {সজ্জা} পুরোটা বের করতে হবে তার পর এর সাথে কয়েক ফোঁটা লেবুর রস ও সামান্য মুলতানি মিশিয়ে   মুখে-গলায়-হাতে ব্যবহারকরতে হবে । গোটা শীত জুড়েই ত্বক থাকবে ঝলমলে।


২. পাকা পেঁপের ব্যবহার,

এই শীতে ত্বক নরম ফর্সা ও উজ্জ্বল করতে ব্যবহার করতে হবে পাকা পেঁপে।প্রথমে পাকা পেঁপে  চটকে,তার সাথে কিছু মধু,সামান্য কাঁচা হলুদ ও কাঁচা দুধ মিক্সট করে,মুখে-গলায়  ব্যবহার করতে হবে।গোটা শীত জুড়ে ত্বক থাকবে উজ্জ্বল ঝালমলে ফর্সা।

৩. অতিরিক্ত তৈলাক্ত ক্রীম ব্যবহার পরিহার করতে হবে।

শীতের দিনে চেহারা কালো ও মলিন হওয়ার প্রধান কারণ হল ভুল ক্রীম নির্বাচন।বিশেষ করে যাদের ত্বক তৈলাক্ত তাদেরকে বেশি কালো দেখায়।তাই দেখে শুনে বুঝে ত্বকের জন্য এমন ক্রীম নির্বাচন করতে হবে যা সহজে মুখের সাথে মিশে যাই এবং চিটচিটে ভাব দূর করে।অতিরিক্ত তৈলাক্ত ক্রীম ব্যাবহারের পরিবেশের ধুলাবালি মুখের সাথে আটকে থাকে,ফলে চেহারার সৌন্দর্য নষ্ট হয়।তোকে ময়লা জমে ত্বককে কালো করে তোলে।

৪. রোদ থেকে ত্বককে রক্ষা করতে হবে,

অতিরিক্ত রোদে অবস্যই ছাতা ব্যবহার করতে হবে।শীতের রোদ যদিও অনুভব করতে মিষ্টি লাগে  কিন্তু গ্রীষ্মের রোদের মতোই ক্ষতিকর।তেমনি ভাবে খুব গরম পানি দিয়ে গোসল করা যাবে না।এতে ত্বকের সৌন্দর্য ও প্রাকৃতিক রং সবই হারাবে।

৫. ত্বককে ফর্সা নরম ও উজ্জ্বল রাখতে অলিভ অয়েলের ব্যবহার,

 গোসলের পূর্বে পুরো শরিল অলিভ  অয়েল দ্বারা  ভালো ভাবে ম্যাসেজ করতে হবে,তার পর ৩০ মিনিট অপেক্ষা করতে হবে যাতে ত্বক,তেল শুষে নিতে পারে।অতঃপর গোসল করতে হবে,ত্বক হবে ফর্সা নরম ও উজ্জ্বল।

৬. পানি ও শাকসবজি ,

শীতকালে আমরা একেবারেই পানি পানকরা কমিয়ে দেয়,যার ফলে ত্বক হারায় সজীবতা ও স্বাভাবিক উজ্জ্বলতা।ত্বককে ফর্সা নরম ও উজ্জ্বল রাখতে শীতকালে ও প্রচুর পানি পান করতে হবে ।সব মৌসুমেই সহজলভ্য শাকসবজি ও ফলমূল আমাদেরকে সুস্থ ও সুন্দুর  রাখতে প্রচন্ড সাহায্য করে।
মহানবী {স;} বলেছেন তোমরা মৌসুমী ফলমূলও  শাকসবজি বেশি বেশি খাও।

৭  কুসম গরম পানির ব্যবহার, 

শীতকালে হালকা কুসম গরম পানি দিয়ে মুখ পরিষকার করতে হবে,দুবার গোলাপ জল তুলায় লাগিয়ে মুখ পরিষকার করতে হবে,ত্বক হয়ে উঠবে নরম ও উজ্জ্বলমুখ।

৮ফ্রেশওয়াশ পরিবর্তীন করতে হবে,

গরমকালে ব্যাবহার করা ফ্রেশওয়াশটি  শীতকালে ব্যবহার,করা যাবে না ,বেছে নিতে হইবে আরো মাইল্ড ফ্রেশওয়াশ।অতিরিক্ত ক্ষারযুক্ত  ফ্রেশওয়াশ ও সাবান ত্বককে করে তুলবে কালো ।

প্রতিনিয়ত নতুন নতুন তথ্য পেতে, "প্রাকৃতিক উপায়ে রূপ চর্চা টিপস natural beauty in magura"

এর সাথেই থাকুন, ধন্যবাদ








No comments:

Post a Comment